ব্রেকিং নিউজ
মাদারীপুরের শিবচরে সরকারি অনুমতি ছাড়াই বাজারে ঝুঁকিপূর্ণ বহুতল ভবন নির্মানের অভিযোগ।

মাদারীপুরের শিবচরে সরকারি অনুমতি ছাড়াই বাজারে ঝুঁকিপূর্ণ বহুতল ভবন নির্মানের অভিযোগ।

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরের শিবচর উপজেলার কতুবপুর ইউনিয়নের সাহেব বাজারে সরকারী কোন অনুমতি ছাড়াই ৩ তলা ভবন নির্মাণ করা হয়েছে।হাজী মাহতাব আলী বেপারী সুপার মার্কেট নামের এই মার্কেট সাদামাটা ভাবে ২০১৬ সালে ১তলা আকারে এর নির্মান কাজ শেষ হয় এবং তা এই পর্যন্ত চলতে থাকে। বর্তমানে এই ভবনের মালিক দুলাল বেপারী ২য় তলার কাজ সম্পুর্ন করে তৃতীয় তলার কাজ ধরলে বিষয়টি স্হানীয়দের নজরে আসে।

ভবনের আসপাশের লোকজনদের অভিয়োগ দুলাল বেপারী প্রথমে যে ভাবে এই মার্কেট নির্মান করেছে আমরা ভাবি নাই সে এত বড় বিল্ডিং করবে,সে নিচে কোন পাইলিং ছাড়া কি ভাবে এত বড় বিল্ডিং করবে এতে আশ পাশের মানুষ ভীষন ঝুকির মধ্যে রয়েছে বলে আমরা মনে করি।

ভুক্তভোগী কুতুবপুর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান মনোয়ার হোসেন বেপারী বলেন, দুলাল বেপারী শিবচর ও জাজিরা রোডের উন্নয়ন প্রকল্প একনেকে অনুমোদন হয়েছে এ কথা শুনে তড়িঘড়ি করে কোন প্লান অনুমোদন ছাড়া ও নিম্মমানের রড সিমেন্ট দিয়ে সরকারি টাকা আত্নসাধ এর জন্য এ অবৈধ ভবন তৈরি করেন।এতে যেমন এই বিল্ডিং ধ্বসে পড়ার আশঙ্কা রয়েছে তেমনি এই বিল্ডিয়ের দেয়াল ঘেষে যেসব বসতি ঘরবাড়ি রয়েছে তাদের জীবননাশের সম্ভাবনাও রয়েছে।
মনোয়ার হোসেন আরও বলেন, আমি জেলা প্রশাসক মহোদয়কে বিষয়টি অবগত করি।
অপরদিকে বহুতলভবনের মালিক দুলাল বেপারী বলেন আমি এখনো কারো তেমন কোন অভিযোগ পাইনি,সরকারী কোন নির্দেশনা বা বাধাবিপত্তিও আমার কাছে এই পর্যন্ত আসে নাই।নিন্ম মানের সামগ্রী ব্যবহারের অভিয়োগটিও মিথ্যা ও ভিত্তিহীন। সরকারী কোন নির্দেশনা আসলে অবশ্যই আমি তা মেনেই কাজ করবো। আর যদি সরকার আমাকে কাজ করতে না বলে আমি করবোনা।
শিবচর উপজেলা ভুমি কর্মকর্তা এ বিষয় বলেন আমি তাদের উভয় পক্ষের কথাই শুনেছি ভবনের মালিক দুলাল বেপারীকে বলেছি প্রাত্তন চেয়ারম্যান মনোয়ার হোসেন যে দাবি জানিয়েছে তার দাবি মেনে সমযোতার মাধ্যমে কাজ করতে পারলে করুন না হলে বন্ধ রাখুন।

---------